আজ রবিবার, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বকাপ অনুশীলনে যোগ দিচ্ছে নেইমার

বিশ্বকাপ অনুশীলনে যোগ

 বিশ্বকাপ অনুশীলনে যোগ

সংবাদচর্চা রিপোর্ট:

নেইমার বর্তমান ফুটবল জগতের এক উজ্জ্বল নক্ষত্রের না। ব্রাজিলের সুপার স্টার। নেইমারকে ছাড়া রাশিয়া বিশ্বকাপের কথা এখনও কেউ ভেবেছে কিনা সন্দেহ আছে। আর ব্রাজিলিয়ানরা তো দুঃস্বপ্নেও ভাবছেন না। নেইমার বিশ্বকাপে খেলবে এবং ব্রাজিলকে তাদের কাঙ্ক্ষিত শিরোপা এনে দেবে এটাই ব্রাজিলবাসীর প্রত্যাশা। সেটা পূরণ হবে কিনা তা পরে জানা যাবে। তবে তাদের সেই স্বপ্নে সারথী ভালো খবর দিলেন। দ্রুত সুস্থ হয়ে উঠছেন নেইমার।

বিশ্বকাপের আর মাত্র কয়েক দিন বাকী। ।  ব্রাজিল-সমর্থকদের জন্য আশার খবর হলো, নেইমারকে বিশ্বকাপে পাওয়া প্রায় নিশ্চিত। গত ২৫ ফেব্রুয়ারি মার্শেইয়ের বিপক্ষে চোটে পড়েন নেইমার। ওই চোটে চিন্তায় পড়ে ব্রাজিল। পিএসজিও চিন্তায় ছিল। সেই খেসারত তো চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিয়ে দিয়েছে দলটি। তবে চোট ব্রাজিলের জন্য ওতটা নিষ্ঠর হবে না। নেইমারের চোটের দ্রুত উন্নতি ঘটছে বলে জানিয়েছেন ব্রাজিল ফুটবল দলের চিকিৎসক রদরিগো লাসমার।

তিনি বলেন, ‘নেইমার খুব দ্রুত সুস্থ হয়ে ওঠার পথে। সুস্থ হওয়ার জন্য সে দারুণ পরিশ্রম করছে। আশা করি বিশ্বকাপ দলের অনুশীলনে সে ভালো প্রস্তুতি নিয়েই যোগ দিতে পারবে।’ রাশিয়া বিশ্বকাপের জন্য ব্রাজিলের প্রথম বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প হবে ২১-২৭ মে।

নেইমার চোটে পড়ার আটদিন পর ৩ মার্চ অস্তোপচার করান। কদিন আগে ক্রাচ ভর করে হাঁটা থেকে রেহাই পেয়েছেন এই তারকা। আর এবার খবর পাওয়া গেল তার ব্রাজিল অনুশীলন ক্যাম্পে যোগ দেওয়ার। আর সেই খবর যখন দিয়েছেন স্বয়ং দলের চিকিৎসক তখন ভক্তরা নেইমারকে প্রথম অনুশীলনে আশা করতেই পারেন।

তবে চলতি মৌসুমে তাকে পাবার কোন আশা নেই পিএজির। চলতি মৌসুমে পিএসজি ১৯ মে শেষ ম্যাচ খেলবে। আর নেইমারের চোটের চূড়ান্ত পরীক্ষাই হবে ১৭ মে। এরপর ফিটনেস ফেরাতে ঘাম ঝরাতে হবে নেইমারকে। তারপরই মিলবে প্রস্তুতির জন্য ক্যাম্পে যোগ দেওয়ার সুযোগ।

স্পন্সরেড আর্টিকেলঃ